• ঢাকা শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

হারল বাংলাদেশ!

খেলাধুলা
|  ১২ মার্চ, ২০১৯, ৯:৪৬ | আপডেট : ১২ মার্চ, ২০১৯, ৯:৪৬

ক্রীড়া প্রতিবেদকঃ ওয়েলিংটন টেস্ট বাংলাদেশ হেরেছে ইনিংস ও ১২ রানে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অলআউট ২০৯ রানে। সর্বোচ্চ ৬৭ করেছেন মাহমুদউল্লাহ।

 

অন্যরা কী বলবে, বাংলাদেশ পুরো একটা দিন যে খেলতে পারবে, কাল সেটি জোর গলায় বলতে পারেননি তামিম ইকবালও। পুরো একটা দিন খেলতে পারলে টেস্ট ড্র করা যেত। ড্র দূরে থাক, বাংলাদেশ ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে পারে কি না, সেটি নিয়েই ছিল সংশয়। ওয়েলিংটন টেস্টে বাংলাদেশ ইনিংস ব্যবধানেই হেরেছে।

৩ উইকেটে ৮০ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ আজ খেলতে পেরেছে ৩৩ ওভারে। যেখানে খেলার দরকার ছিল তিন সেশন। বাংলাদেশের সেখানে এক সেশনই টিকে থাকা কঠিন! আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারের চতুর্থ উইকেট জুটিই যা ৫৭ রান যোগ করেছে। বড় কোনো জুটি হয়নি। কোনো ব্যাটসম্যানের কাছ থেকে দুর্দান্ত কোনো ইনিংস আসেনি।

যাওয়া-আসার মিছিলে মাহমুদউল্লাহ খানিকটা লড়েছেন, হ্যামিল্টন টেস্টের মতো এ টেস্টের দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরির স্বপ্ন হয়তো দেখেছিলেন। কিন্তু ওয়াগনারের বলে বোল্টের ক্যাচ হয়ে সেটি মিলিয়ে গেছে হাওয়ায়। আউট হয়েছেন ৬৭ রানে। বাংলাদেশ ইনিংসের উল্লেখযোগ্য দিক মাহমুদউল্লাহর এ রানটাই। বাংলাদেশ অলআউট ২০৯ রানে। ওয়াগনার ৫ আর বোল্ট ৪ উইকেট নিয়ে আবারও জানিয়ে রাখলেন, এ কন্ডিশনে নিউজিল্যান্ডের ফাস্ট বোলারদের সামলাতে আরও অনেক পথ পাড়ি দিতে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদের।

বৃষ্টিতে প্রথম দুদিন কোনো খেলা না হওয়ার পরও বাংলাদেশ পারেনি ওয়েলিংটন টেস্টটা অন্তত ড্র করতে। আড়াই দিন খেলেই বাংলাদেশ হেরেছে ইনিংস ও ১২ রানে। নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের সফরটা বাংলাদেশের শেষ হবে শনিবার থেকে শুরু ক্রাইস্টচার্চ দিয়ে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়